যৌন নির্যাতনের অভিযোগ বিজেপির জেলা সভাপতির বিরুদ্ধে : অভিযোগ তুললেন দলেরই মহিলা নেত্রী

10th February 2021 12:51 pm বাঁকুড়া
যৌন নির্যাতনের অভিযোগ বিজেপির জেলা সভাপতির বিরুদ্ধে : অভিযোগ তুললেন দলেরই মহিলা নেত্রী


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) :  এবার গোষ্ঠী কোন্দল নয় স্বয়ং জেলা সভাপতির বিরুদ্ধে শারীরিক ও যৌন নির্যাতনের অভিযোগ করলেন দলেরই এক মহিলা সদস্য । বিজেপির বিষ্ণুপুর জেলা সাংগঠনিক সভাপতির বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ মহিলা নেত্রীর, ভাইরাল ভিডিও। এই ঘটনায় খানিকটা হলেও চাপে পড়ে গিয়েছে বিজেপি। তারা সুজিত বাবুকে বিষ্ণুপুর সাংগঠনিক জেলার সভাপতি পদে রাখাবেন কিনা? তাও খতিয়ে দেখছেন। এই ভিডিও বার্তার সত্যতাও তারা যাচাই করে দেখবেন। প্রয়োজনে বিজেপির ভাবমূর্তি স্বচ্ছ রাখতে সুজিত বাবুকে পদ থেকেও সরানোর মতো সিদ্ধান্তও নেওয়া হতে পারে এমন ইঙ্গিতও মিলেছে রাজ্য বিজেপি সুত্রে।

বিধানসভা ভোটের প্রাক্কালে দলেরই এক নেত্রীকে যৌন হয়রানি করার অভিযোগের ভিডিও ভাইরাল হওয়ার ঘটনায় চাপে পড়ে গেলেন বিজেপির বিষ্ণুপুর সাংগঠনিক জেলার সভাপতি সুজিত আগস্তি। বিজেপির বিষ্ণুপুর সাংগঠনিক জেলার প্রাক্তন মহিলা মোর্চার সম্পাদিকা অমিতা মুখোপাধ্যায় নিজে এক ভিডিও বার্তায় তাকে যৌন হয়রানি করার অভিযোগ এনেছেন সুজিত আগস্তির বিরুদ্ধে। তার এই ভিডিও ভাইরাল হতেই বাঁকুড়া জেলার পাশাপাশি রাজ্য রাজনীতিতেও আলোড়ন পড়ে যায়। বিষয়টি নজরে আসে বিজেপির রাজ্য দপ্তরের শীর্ষ নেতৃত্বেরও।

সমগ্র বিষয়ে তৃণমূল নেতারা দিব্যেন্দু ব্যানার্জি বলেন দলের মহিলাদের সাথে যদি এই ধরনের আচরণ করে তবে সাধারণ মানুষ তাদের কাছে কি প্রত্যাশা করবে এটা বিজেপির কালচার এই কারণেই বিজেপি কোনদিনও মানুষের কাছে আসতে পারবে না মানুষের কাছে নিরাপদ নয় ।

এ নিয়ে বাঁকুড়া জেলা কংগ্রেসের সাধারণ সম্পাদক দেবু চ্যাটার্জির বলেন নরেন্দ্র মোদী যখন প্রথমবার ক্ষমতায় আসেন তখন তিনি স্লোগান দিয়েছিলেন বেটি বাঁচাও তার পরবর্তী ক্ষেত্রে তার এই ভাষণকতটা যে মিথ্যাচার তা বিজেপি শাসিত রাজ্যে দেখা গেছে বিজেপি শাসনে মা-বোনেরা কখনোই সুরক্ষিত থাকতে পারেনি এখন আবার দেখতে পাওয়া যাচ্ছে তাদের দলের অভ্যন্তরের মহিলারাও সুরক্ষিত নয় এটা বিজেপির একটা সংস্কৃতি হয়ে দাঁড়িয়েছে এরা মুখে ধর্মের কথা বলে । ভাইরাল ভিডিও প্রসঙ্গে সিপিআইএম জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য স্বপন ঘোষ বলেন এটা কোন বিক্ষিপ্ত বা বিচ্ছিন্ন ঘটনা নয় বিজেপি ভোগবাদে বিশ্বাসী এদের কোন নীতি-নৈতিকতা থাকতে পারে না । বিজেপির এই ধরনের ঘটনা বহু আছে ওই দলটির কাছে এটাই প্রত্যাশিত । তিনি এও বলেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য এর নামের আগে এই ধরনের অভিযোগ উঠেছে । মানুষের কাছে বিজেপি সম্বন্ধে কোন মোহ নেই কিছু মানুষ বিভ্রান্ত করছে মানুষ আমাদের লড়াই সংগ্রামের মধ্য দিয়ে তারা তাদের উপলব্ধিতে আনছে বিজেপি দল টা কি ? তিনি এও বলেন তৃণমূল দলটা যেমন দুর্নীতি ব্যভিচার ভ্রষ্টাচার এদের নিত্যসঙ্গী তেমনি বিজেপি সম্বন্ধে মানুষ জানে এদের কাছে নারী সম্ভ্রম আশা করা ভুল । যদিও সমগ্র বিষয়ে বিজেপি বিষ্ণুপুর সাংগঠনিক জেলা সভাপতি সুজিত আগস্তি বলেন আমার রাজ্য নেতৃত্ব সঙ্গে কথা হচ্ছে তারা যে পথে চলতে বলবে আমি সে পথে চলবো একটা মিথ্যা বদনাম কে তো সত্যি বলা যায়না , আমি পরিষ্কার ভাষায় বলে দিচ্ছি এটা সর্বৈব চক্রান্ত এবং মিথ্যা আমি সামনে আসব আইনের লড়াইয়ে যাবো এত ভয় কিসের আমার ওরা কি ভাবছে বারবার এগুলো করে করে পার পাবে নিজের মুখে নিজের ছবি দিয়ে এটা করছে এবার তো লড়াই হবে ।





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।